Bartaman Patrika
খেলা
 

বার্সেলোনার বিরুদ্ধে আইনি লড়াইয়ে সেতিয়েন 

বার্সেলোনা: সমস্যা যেন কিছুতেই পিছু ছাড়ছে না বার্সেলোনার। লায়োনেল মেসির পর্ব শেষ হতেই, এবার নতুন বিপাকে কাতালন ক্লাবটি। অবৈধভাবে চুক্তিভঙ্গের দায়ে বার্সেলোনার বিরুদ্ধে আইনি পদক্ষেপ নিতে চলেছেন কোচ কিকে সেতিয়েন। চলতি বছরের শুরুতে আর্নেস্তো ভালভার্দের জায়গায় বার্সার দায়িত্ব নিয়েছিলেন তিনি। 
বিশদ
ফরাসি ওপেনে নেই নাওমি ওসাকা 

প্যারিস: চোটের জন্য ফরাসি ওপেন থেকে ছিটকে গেলেন নাওমি ওসাকা। তিনি ট্যুইট করে জানিয়ে দিয়েছেন,‘হ্যামস্ট্রিং চোটের জন্য খেলা সম্ভব নয়।’ সদ্য ইউ এস ওপেনে চ্যাম্পিয়ন ওসাকা নিজেকে সরিয়ে নেওয়ায় ফরাসি ওপেনের আকর্ষণ কিছুটা হলেও কমল।   বিশদ

19th  September, 2020
২০২২ বিশ্বকাপ যোগ্যতা অর্জন পর্ব
 নতুন উইন্ডো ঘোষণা ফিফার

জুরিখ: করোনার প্রভাবে গত মার্চ মাস থেকে সব ধরনের আন্তর্জাতিক ফুটবল বন্ধ রয়েছে। মহামারির ধাক্কা সামলে সেপ্টেম্বরের শুরুতে উয়েফা নেশনস লিগের ম্যাচ আয়োজিত হয়। তবে চলতি বছরে ২০২২ কাতার বিশ্বকাপের যোগত্য নির্ণায়ক পর্বের সব ম্যাচ স্থগিত রাখার সিদ্ধান্ত নিয়েছিল ফিফা।
বিশদ

19th  September, 2020
লুইস সুয়ারেজের ভবিষ্যৎ
জানেন না রোনাল্ড কোম্যান 

বার্সেলোনা: দায়িত্ব নিয়েই লুইস সুয়রেজ, আর্তুরো ভিদাল, ইভান রাকিটিচ সহ একঝাঁক ফুটবলারকে বাদ দেওয়ার কখা জানিয়েছিলেন বার্সেলোনার নয়া কোচ রোনাল্ড কোম্যান। সেই মতো ক্লাব অফিসিয়ালরা সংশ্লিষ্ট ফুটবলারদের অন্য ক্লাবে লোনে ছাড়ার ব্যাপারে তোড়জোড় শুরু করেন।  
বিশদ

19th  September, 2020
করোনায় আক্রান্ত ডেভিড উইলি 

ম্যাঞ্চেস্টার: আয়ারল্যান্ডের বিরুদ্ধে একদিনের সিরিজে ইংল্যান্ডের দলে ছিলেন ডেভিড উইলি। তবে অস্ট্রেলিয়ার বিপক্ষে তাঁকে দলে নেওয়া হয়নি। বৃহস্পতিবার তিনি করোনায় আক্রান্ত হয়েছেন। 
বিশদ

19th  September, 2020
জৈব সুরক্ষা বলয়ে আমরা
মানিয়ে নিয়েছি: কোহলি 

আবহে বদলে গিয়েছে অনেক কিছুই। খেলার মাঠেও সেই আঁচ বর্তেছে। মহামারীর সংক্রমণ এড়াতে জারি হয়েছে বিবিধ বিধিনিষেধ। যার মধ্যে অন্যতম জৈব সুরক্ষা বলয়ের প্রচলন। যেখানে বহির্জগত থেকে সম্পূর্ণ বিচ্ছিন্ন থাকতে হচ্ছে খেলোয়াড় এবং খেলার সঙ্গে যুক্ত লোকজনদের। আইপিএলেও গৃহীত হয়েছে এই সুরক্ষা ব্যবস্থা। তবে আরব আমিরশাহিতে গত তিন সপ্তাহের অভিজ্ঞতা থেকে বিরাট কোহলি জানাচ্ছেন, জৈব সুরক্ষা বলয়ে থাকতে কোনও রকম অসুবিধা হচ্ছে না তাঁদের।
বিশদ

18th  September, 2020
সাফল্যের জন্য পিচের
চরিত্র বুঝতে হবে: রোহিত

এবারের আইপিএলের আসর বসতে চলেছে সংযুক্ত আরব আমিরশাহির তিনটি কেন্দ্রে। আবুধাবি ছাড়াও খেলা হবে দুবাই ও শারজায়। শনিবার প্রতিযোগিতার ঢাকে কাঠি পড়ছে। গতবারের চ্যাম্পিয়ন মুম্বই ইন্ডিয়ান্স শনিবার প্রথম ম্যাচে খেলতে নামবে চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে। বৃহস্পতিবার প্রি-টুর্নামেন্ট প্রেস কনফারেন্সে এসেছিলেন মুম্বইয়ের অধিনায়ক রোহিত শর্মা। তিনি বলেছেন, ‘অতীতে সংযুক্ত আমিরশাহিতে আমরা কেমন খেলেছি তা বিবেচ্য নয়।
বিশদ

18th  September, 2020
প্রস্তুতি ম্যাচে জোড়া গোল মেসির 

বার্সেলোনা: বুধবার জিরোনার বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচে ৩-১ গোলে জয় তুলে নিল বার্সেলোনা। ম্যাচে জোড়া গোল লিও মেসির। অপরটি ফিলিপে কুতিনহোর। সহজ জয় পেলেও কোচ রোনাল্ড কোম্যানকে চিন্তায় রাখল রক্ষণভাগের দুর্বলতা। 
বিশদ

18th  September, 2020
ওয়ান ডে র‌্যাঙ্কিংয়ের শীর্ষে বিরাটই 

দুবাই: ওয়ান ডে’র আইসিসি র‌্যাঙ্কিংয়ে শীর্ষস্থান ধরে রাখলেন ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি। বৃহস্পতিবার প্রকাশিত তালিকায় ৮৭১ রেটিং পয়েন্ট নিয়ে সবার উপরে রয়েছেন তিনি। দ্বিতীয় স্থানে রয়েছেন বিরাটের ডেপুটি রোহিত শর্মা। তাঁর ঝুলিতে আপাতত ৮৫৫ পয়েন্ট। 
বিশদ

18th  September, 2020
ক্যাটরিনার নৃত্যভঙ্গির সঙ্গে নিজেদের
বোলিং অ্যাকশন মেলালেন অশ্বিন 

নয়াদিল্লি: ক্যাটরিনা কাইফের নাচের পোজের সঙ্গে অফ স্পিনারদের বোলিং অ্যাকশন মেলালেন রবিচন্দ্রন অশ্বিন। তিনি একটি মজার কোলাজ আপলোড করেছেন ইনস্টাগ্রামের স্টোরিতে।  
বিশদ

18th  September, 2020
বিধ্বংসী ম্যাক্সওয়েল, নাটকীয় সিরিজ জয় অস্ট্রেলিয়ার 

ম্যাঞ্চেস্টার: মানসিক অবসাদে ভুগে ক্রিকেট থেকে বিরতি নিয়েছিলেন। কিন্তু ব্যাটবলের লড়াইয়ে ফিরেই চেনা ছন্দে গ্লেন ম্যাক্সওয়েল। আইপিএলের আগে তারকা ব্যাটসম্যানটির বিধ্বংসী ইনিংসে খুশি হতেই পারে কিংস ইলেভেন পাঞ্জাব।  
বিশদ

18th  September, 2020
আই লিগের যোগ্যতা নির্ণায়ক পর্ব
তিনবার কোভিড টেস্ট হবে ফুটবলারদের 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আই লিগের যোগ্যতা নির্ণায়ক পর্বে অংশগ্রহণকারী দলগুলিকে কঠোর স্বাস্থ্য বিধি মেনে জৈব বলয়ের মধ্যে থাকতে হবে। প্রতিযোগিতা শুরুর আগে তিন বার কোভিড টেস্ট হবে ফুটবলারদের। প্রথম পর্যায়ের টেস্টের দিন শেষ হচ্ছে শুক্রবার। পরবর্তী কোভিড টেস্ট ২২ কিংবা ২৩ সেপ্টেম্বর।  
বিশদ

18th  September, 2020
২০০ দিন পর কোর্টে ফিরে জয় নাদালের
 

রোম: কোর্টে ফিরে জয় পেলেন রাফায়েল নাদাল। ইতালিয়ান ওপেনে স্প্যানিশ তারকা ৬-১, ৬-১ সেটে চূর্ণ করলেন স্বদেশীয় পাবলো কারেনো বুস্টাকে। এই খেলোয়াড়টির বিরুদ্ধে ম্যাচেই লাইন জাজকে বল দিয়ে আঘাত করে ইউএস ওপেন থেকে বহিষ্কৃত হয়েছিলেন নোভাক জকোভিচ। 
বিশদ

18th  September, 2020
দু’ম্যাচ নির্বাসিত করা হল নেইমারকে
 

প্যারিস: মার্সেই ডিফেন্ডার আলভারো গঞ্জালেসের মাথায় চড় মারায় দায়ে লাল কার্ড দেখেছিলেন নেইমার। এবার ফরাসি ফুটবল সংস্থার পক্ষ থেকে তাঁকে দু’ম্যাচ নির্বাসিত করা হল। 
বিশদ

18th  September, 2020
ভারত ১০৯ 

জুরিখ: ফিফা র‌্যাঙ্কিংয়ে একধাপ নামল ভারত। বৃহস্পতিবার বিশ্ব ফুটবলের সর্বোচ্চ নিয়ামক সংস্থার প্রকাশিত তালিকা অনুযায়ী ১০৯ নম্বরে রয়েছেন সুনীল ছেত্রী-গুরপ্রীত সিং সান্ধুরা।  
বিশদ

18th  September, 2020

Pages: 12345

একনজরে
১০০ দিনের কাজ প্রকল্পে রায়দিঘির মথুরাপুর ২ ব্লকে পাতিলেবু ও আনারসের গ্রাম গড়ে তোলার পরিকল্পনা নিয়েছে প্রশাসন। স্বনির্ভর গোষ্ঠীর মেয়েদেরও এই কাজে নামানো হবে। বিডিও ...

 দুই ইঞ্জিনিয়ারিং ছাত্র সহ মালদহের ১১জনকে হন্যে হয়ে খুঁজছে এনআইএ। তাদের ধরার জন্য বিভিন্ন জায়গায় তল্লাশিও চালিয়েছে তারা। ওই দুই ইঞ্জিনিয়ারিং ছাত্র ডোমকল থেকে ধৃত ...

 বর্ধমান থানার মির্জাপুরে বাসের ধাক্কায় এক স্কুল ছাত্রের মৃত্যু হয়েছে। মৃতের নাম জয়দীপ সুবুধি (১৫)। সে বর্ধমান শহরের মিউনিসিপ্যাল বয়েজ হাইস্কুলে পড়ত। ...

 চারদিকে জল বেষ্টিত ভূতনির চর দুষ্কৃতীদের ডেরা হয়ে উঠেছে। বেহাল যোগাযোগ ব্যবস্থার সুযোগ নিয়ে দুষ্কৃতীরা সেখানে ঘাঁটি গাড়ছে। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

প্রেম-প্রণয়ে কিছু নতুনত্ব থাকবে যা বিশেষভাবে মনকে নাড়া দেবে। কোনও কিছু অতিরিক্ত আশা না করাই ... বিশদ


ইতিহাসে আজকের দিন

বিশ্ব ফার্মাসিস্ট দিবস
১৯৩৯- অভিনেতা ফিরোজ খানের জন্ম
১৯৪৬- ক্রিকেটার বিষেণ সিং বেদির জন্ম
১৯৬৯ - বিখ্যাত বাঙালি চিত্রপরিচালক, অভিনেতা এবং নাট্যব্যক্তিত্ব মধু বসু ওরফে নাম সুকুমার বসুর মৃত্যু
১৯৯০- রাজনীতিবিদ,স্বাধীনতা সংগ্রামী গান্ধীবাদি নেতা তথা পশ্চিমবঙ্গের তৃতীয় মুখ্যমন্ত্রী প্রফুল্লচন্দ্র সেনের মৃত্যু



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭২.৯৯ টাকা ৭৪.৭০ টাকা
পাউন্ড ৯২.১৯ টাকা ৯৫.৪৭ টাকা
ইউরো ৮৪.৫২ টাকা ৮৭.৬২ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৫০,৪৫০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৪৭,৮৬০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৪৮,৫৮০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৫৭,১৮০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৫৭,২৮০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৯ আশ্বিন ১৪২৭, শুক্রবার, ২৫ সেপ্টেম্বর ২০২০, নবমী ৩৩/৬ রাত্রি ৬/৪৪। পূর্বাষাঢ়ানক্ষত্র ৩২/৩৩ রাত্রি ৬/৩১। সূর্যোদয় ৫/২৯/৪৮, সূর্যাস্ত ৫/২৬/৫৬। অমৃতযোগ দিবা ৬/১৬ মধ্যে পুনঃ ৭/৪ গতে ৯/২৯ মধ্যে পুনঃ ১১/৫৪ গতে ৩/৫ মধ্যে পুনঃ ৩/৫৩ গতে অস্তাবধি। রাত্রি ৬/১৭ গতে ৯/২৯ মধ্যে পুনঃ ১১/৫৩ গতে ৩/৫ মধ্যে পুনঃ ৩/৫২ গতে উদয়াবধি। বারবেলা ৮/২৯ গতে ১১/২৮ মধ্যে। কালরাত্রি ৮/২৮ গতে ৯/৫৮ মধ্যে।
৮ আশ্বিন ১৪২৭, শুক্রবার, ২৫ সেপ্টেম্বর ২০২০, নবমী রাত্রি ১০/৩১। পূর্বাষাঢ়ানক্ষত্র রাত্রি ১১/৬। অমৃতযোগ দিবা ৬/২২ মধ্যে ও ৭/৮ গতে ৯/২৭ মধ্যে ও ১১/৪৬ গতে ২/৫১ মধ্যে ও ৩/৩৭ গতে ৫/২৯ মধ্যে এবং রাত্রি ৫/৫৯ গতে ৯/১৮ মধ্যে ও ১১/৪৮ গতে ৩/৭ মধ্যে ও ৩/৫৭ গতে ৫/৩০ মধ্যে। বারবেলা ৮/২৯ গতে ১১/২৯ মধ্যে। কালরাত্রি ৮/২৯ গতে ৯/৫৯ মধ্যে।
৭ শফর।

ছবি সংবাদ

এই মুহূর্তে
আপনার আজকের দিনটি
মেষ: প্রেম-প্রণয়ে কিছু নতুনত্ব থাকবে যা বিশেষভাবে মনকে নাড়া দেবে। বৃষ: ...বিশদ

04:29:40 PM

ইতিহাসে আজকের দিন
বিশ্ব ফার্মাসিস্ট দিবস১৯৩৯- অভিনেতা ফিরোজ খানের জন্ম১৯৪৬- ক্রিকেটার বিষেণ সিং ...বিশদ

04:28:18 PM

 আইপিএল: চেন্নাই সুপার কিংসকে ৪৪ রানে হারাল দিল্লি ক্যাপিটাল

11:13:05 PM

আইপিএল: চেন্নাই ১০১/৪ (১৬ ওভার) 

10:49:48 PM

আইপিএল: চেন্নাই ৪৭/৩ (১০ ওভার) 

10:14:56 PM

 আইপিএল: চেন্নাই ২৬/১ (৫ ওভার)

09:51:00 PM